প্রকাশিত: ০২/০৭/২০১৮ ১১:১০ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:১৬ এএম

উখিয়া নিউজ ডটকম ::

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ট্রানজিট ক্যাম্পে পৌঁছেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।

আজ সোমবার সকাল পৌনে ৯টার দিকে ঢাকা থেকে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করে তাদের বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট। সেখান থেকে উখিয়া হয়ে ইউএনএইচসিআরের বালুখালী ট্রানজিট ক্যাম্প, কুতুপালং মেইন রোহিঙ্গা ক্যাম্প এবং মহিলাদের আলাদা জায়গা পরিদর্শন শেষে কুতুপালং এক্সটেনশন ক্যাম্পে সংবাদ সম্মেলন করার কথা রয়েছে জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংক প্রধানের।

তাদের সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, জাতিসংঘ শরণার্থী বিষয়ক বৈশ্বিক সংস্থা ইউএনএইচসিআর’র প্রধান ফিলিপ্পো গ্রান্ডি এবং জাতিসংঘের জনসংখ্যা তহবিল বিষয়ক নির্বাহী পরিচালক ড. নাতালিয়া খানেমসহ জাতিসংঘের অধীন বিভিন্ন সংস্থার প্রায় ডজন খানেক কর্মকর্তা।

এছাড়াও এই সংক্ষিপ্ত সফরে কক্সবাজারে বৈশ্বিক সংস্থা ও বাংলাদেশ সরকারের স্থানীয় কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন। বৈঠক শেষে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত তুলে ধরবেন অ্যান্তোনিও গুতেরেস এবং জিম ইয়ং কিম।

জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট আলাদা ফ্লাইটে ঢাকা এলেও তারা বেশ কয়েকটি কর্মসূচিতে এক সঙ্গে অংশ নিচ্ছেন।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...